Sunday 29 October 2017

DHANANJOY

বাংলা ছবি বা বাংলা ভাষাভাষী ছবি হিসেবে ধনঞ্জয় বেশ ভাল ছবি। ১৯৯০ সালের সত্য ঘটনা অবলম্বনে ছবিটি নির্মিত। সে সময়ের এক স্কুল ছাত্রীর ধর্ষন ও হত্যা মামলার আসামি হচ্ছে ধনঞ্জয়। ধনঞ্জয়কে ঘিরে পুরো ছবির কাহিনী এগোতে থাকে।
পুরো ছবিতেই বেশ তারাহুরা ছিল। ছবির প্রথম থেকেই এক পার্টিকে ইনোসেন্ট বানানোর বেশ চেষ্টা চালানো হয়েছে। এই দিকটা আমার কাছে ভালো লাগে নাই। যেহেতু ছবিটার দুইটা পার্ট ছিল, ছবির প্রথম অংশ নিরপেক্ষ ভাবে করলে আমার মনে হয় ভাল হত। এরকম কোর্ট ড্রামার এন্ডিং নন প্রেডিকট্যাল হলে জমে বেশি। পরিচালক অরিন্দম শীল হয়তো ধরেই নিয়েছেন এই গল্পটা সবায় জানে, সু এখামে প্যাঁচানোর কোন প্রয়োজন নেই।সবমিলিয়ে খারাপ ছিল না। বেশ উপভোগ করেছি। IMDB'র রেটিংও বেশ ভাল ১০ এ ৮.২।

স্পয়লার এলার্ট
---------------------
দীর্ঘ ১৪ বছর এই মামলা ঝুলে থাকার পর ফাঁসি হয়। ধনঞ্জয় এর ফাসির, ৪ বছর পর একজন ইয়াঙ লয়ার ধনঞ্জয়ের মামলাটি পুনরায় চালু করে এবং তৈরি করে নানা রকম প্রশ্ন। ধনঞ্জয় কি আসলেই ধর্ষন করেছিল বা হত্যা করেছিল? নাকি তাকে ফাঁসানো হয়েছে? এরকম নানা রকম প্রশ্ন উঠে আদালত পাড়ায়।

No comments:

Post a Comment

LIVE FROM DHAKA | ABDULLAH MUHAMMAD SAAD | MEDIASCOPE

LIVE FROM DHAKA “ আমি কোন নবি-রাসূল নয়, আমি একটা মানুষ, আমার সহ্যের একটা লিমিট আছে।“ -       সাজ্জাদ  (লাইভ ফ্রম ঢাকা) আমাদের ...